মীরসরাইয়ে ১৩তম শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি ॥
মীরসরাইয়ের স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা শান্তিনীড়ের ১৩তম শিক্ষোন্নয়ন বৃত্তি শনিবার (২১ ডিসেম্বর) সম্পন্ন হয়েছে। বারইয়ারহাট বিশ্ববিদ্যালয় কলেজ, বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়, শিশু নিকেতন ও মীরসরাই সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের ৪টি কেন্দ্রে সকাল ১০টা থেকে একযোগে উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। মীরসরাই, সীতাকুন্ড ও ছাগলনাইয়া উপজেলার ১৬৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ম শ্রেণির ২৫০জন, ২য় শ্রেণির ৩১৩জন, ৩য় শ্রেণির ৩৯০জন, ৪র্থ শ্রেণির ৪১৯জন, ৫ম শ্রেণির ৩০৩জন, ৬ষ্ঠ শ্রেণির ৪২৫জন, ৭ম শ্রেণির ২৭২জন, ৮ম শ্রেণির ১০৭জন, ৯ম শ্রেণির ১৫৮জন এবং ১০ম শ্রেণির ৮১জন সহ সর্বমোট ২৭১৮ জন ছাত্র-ছাত্রী উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করে।
এতে পরীক্ষার হল পরিদর্শন করেন এবং সাংবাদিকবৃন্দ ও শান্তিনীড়ের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ।


পরীক্ষা নিয়ন্ত্রক মীরসরাই ডিগ্রী কলেজের অধ্যক্ষ নুরুল আবছার দুলাল এবং শান্তিনীড় সভাপতি ইঞ্জিঃ আশরাফ উদ্দিন সোহেলের সার্বিক তত্ত্বাবধায়নে বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শান্তিনীড় সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কেন্দ্র প্রধান এবং নুর-এ-জাহেদ কেন্দ্র সচিব, বারইয়ারহাট বিশ^বিদ্যালয় কলেজ কেন্দ্রে মোঃ জসিম উদ্দিন কেন্দ্র প্রধান এবং শেখ কামরুল হাসান নিজামী পলাশ কেন্দ্র সচিব, শিশু নিকেতন কেন্দ্রে মোহাম্মদ আরিফ কেন্দ্র প্রধান এবং জাকারিয়া আশিক কেন্দ্র সচিব, মীরসরাই কেন্দ্রে শান্তিনীড় আজীবন সদস্য রাঙ্গুনিয়া ডিগ্রী কলেজের প্রভাষক একরামুল হক কেন্দ্র প্রধান এবং মোঃ শওকত কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে অন্যান্য চলমান সামাজিক কার্যক্রমের পাশাপাশি ২০০৭ সাল থেকে শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি কার্যক্রম টানা ১৩বছর অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে সম্পন্ন হয়ে আসছে।