মীরসরাইয়ে শোকের আবৃত্তির পুরস্কার বিতরণ ও খবরিকা ষ্টুডিও উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা ॥ পাক্ষিক খবরিকার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীর মাস আগষ্টে শোকের কবিতা আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও খবরিকা অনলাইন ষ্টুডিও শুভ উদ্বোধনী অনুষ্ঠান সোমবার ( ২১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় খবরিকা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

খবরিকা সম্পাদক মাহবুব পলাশের সভাপতিত্বে ও নির্বাহী সম্পাদক রাজিব মজুমদারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ জসিম উদ্দিন। বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ রুহুল আমিন। বিশেষ অতিথী হিসেবে আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন ও দৈনিক সমকাল প্রতিনিধি বিপুল দাশ ।

এছাড়া শুভেচ্ছা আবৃত্তি করেন কবি ও লেখক শাহাদাৎ হোসেন লিটন, সাংবাদিক ও শিল্পি রণজিত ধর, কবি ও আবৃত্তিশিল্পী প্রতাপ বণিক রানা ও নুসরাত জাহান সায়মা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক আবু সাঈদ ভূঞা, আব্দুল মান্নান রানা, সানোয়ার ইসলাম রনি ও এমদাদুল হক ভূঞা । অনুষ্ঠানের আরেকটি পর্বে কবিতায় ও ফুলেল অভিবাদনে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে। উল্লেখ্য যে, প্রমোশন জনিত কারনে তিনি ব্রাক্ষনবাড়িয়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে বদলী হয়েছেন।

আলোচনা শেষে পুরস্কার বিতরণ পর্বে পুরস্কার গ্রহন করে যথাক্রমে আবৃত্তিতে প্রথম তাছনিম মাহবুব তানহা, দ্বিতীয় স্থান অর্জনকারী প্রতাপ বণিক রানা, ৩য় স্থান অর্জনকারী নুসরাত জাহান সায়মা ও নুসরাত জাহান ফাহিয়া, ৪র্থ স্থান অর্জন করে নাজমুন জাহান ফারহা। শুভেচ্ছা পুরস্কার বিজয়ী হয় জাহিদ হাসান ও শাহরিয়ার সাদেক। কবি সম্মাননা পুরস্কার প্রদান করা হয় কবি শাহাদাত হোসেন লিটন, তাছলিমা চৌধুরী সুরভী ও জিয়াউর রহমান জিতুকে। পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথী ও বিশেষ অতিথী খবরিকা অনলাইন ষ্টুডিও এর শুভ উদ্বোধন করেন। প্রধান অতিথী আলহাজ্ব জসিম উদ্দিন খবরিকার উদ্যোগে খবরিকার উদ্যোগে বিভিন্ন শিল্প সাহিত্য ও সংস্কৃতিসেবা ধর্মী কর্মকান্ডের জন্য উৎসাহ প্রদান করে সুন্দর দেশ ও সমাজ বিনির্মাণে এভাবে আরো অনেক সৃজনশীল কাজের অনুপ্রেরণা প্রদান করেন।