মীরসরাইয়ে শতবর্ষে মহোৎসব, পাতাকোট জগন্নাথ ধামের বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব সংবাদদাতা, মীরসরাই ॥ মীরসরাইয়েরে পাতাকোট জগন্নাথ ধামের মহেৎসব শতবর্ষে পা দিয়েছে। মহোৎসব উদ্যাপন উপলক্ষে ৬৪ প্রহর ব্যাপী ১০ দিন ব্যাপী (৯- ১৮ ফেব্রুয়ারী) বর্ণাঢ্য আয়োজন করা হয়েছে জগন্নাথ ধামের মন্দির কমিটি।
মন্দিরের শতবর্ষ উপলক্ষে গেট, তোরণ, বাহারি রঙের বাতি দিয়ে বর্ণিল সাজে সাজানো হয়েছে পুরো এলাকা। ১৮৭৭ সাল থেকে ৬৪ প্রহর ব্যাপী মহানাম সংকির্ত্তনের আয়োজন করে আসছে জোরারগঞ্জ মুহুরী প্রজেক্ট সংলগ্ন পাতাকোট এলাকার সার্বজনীন জগন্নাথ ধামের মন্দিরটি।


৯ ফেব্রুয়ারী সকাল মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন ও বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শতবর্ষী এই আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন হয় এবং বিকাল ৩টায় গীতা যজ্ঞের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন আয়োজকবৃন্দ। চলছে ভক্তিমূলক গান ও ধর্মীয় আলোচনা। এরই মধ্যে হাজারো নারী-পুরুষ ভিড় করেছেন মন্দির প্রাঙ্গণে।
আগামী ১৭ ফেব্রুয়ারী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী, এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এতে আরো উপস্থিত থাকবেন রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় নেতৃবৃন্দ।
উক্ত অনুষ্ঠানের (১৬ ও ১৭ ফেব্রুয়ারী) মহাপ্রসাদের আয়োজন করা হয়েছে। এতে সকলকে আমন্ত্রণ জানিয়েছেন জগন্নাথ ধাম পরিচালনা পরিষদের সভাপতি ডাঃ বি.কে. নাথ অজিত, সাধারণ সম্পাদক বাবুল দেবনাথ, মহোৎসব পরিচালনা পরিষদ সভাপতি শিমুল দাশ, সাধারণ সম্পাদক রতন চন্দ্র নাথ।