দৈনিক সাঙ্গু’র সাহসী প্রতিবেদকের পুরস্কার পেলেন মোহাম্মদ ইউসুফ

নিজস্ব প্রতিবেদক ॥
বৃহত্তর চট্টগ্রামের দৈনিক সাঙ্গু’র ২০২০ সালে সাহসী প্রতিবেদকের পুরস্কার পেয়েছেন মিরসরাই প্রেস ক্লাব এর কোষাধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ। গত ২০ ডিসেম্বর পত্রিকার নিজস্ব কার্যালয়ে প্রতিনিধি সম্মেলনে তাকে এ সম্মাননা দেওয়া হয়।
প্রতিনিধি সম্মেলনে সম্পাদক কবির হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক বদরুল ইসলাম মাসুদ। অনুষ্ঠানে প্রতিনিধিদের উদ্দেশ্যে সংবাদপত্র, সাংবাদিকতা ও আগামী দিনের করণীয় নিয়ে বক্তব্য রাখেন প্রধান সম্পাদক রতন কান্তি দেবাশীষ, বিশেষ প্রতিনিধি জালাল উদ্দিন সাগর, চীফ রিপোর্টার জান্নাতুল ফেরদৌস রুমি, বিজ্ঞাপন ইনচার্জ মোহাম্মদ এরশাদ, সার্কুলেশন ইনচার্জ আশিক উর রহমান, আইটি ইনচার্জ মঈন উদ্দিন এবং কম্পিউটার ইনচার্জ আবুল হাসান। এসময় বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
প্রতিনিধি সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে পত্রিকার বিভিন্ন পর্যায়ে অবদানের জন্য ৬ জনকে পুরস্কৃত করা হয়। এরা হলেন- সাহসী প্রতিবেদক ক্যাটাগরিতে নিজস্ব প্রতিবেদক (মিরসরাই) মোহাম্মদ ইউসুফ, অনলাইন সেরা প্রতিবেদক (রাঙ্গুনিয়া) জগলুল হুদা, বর্ষসেরা প্রতিনিধি (কাপ্তাই) মো. কবির হোসেন, নিয়মিত প্রতিবেদক- বোয়ালখালী প্রতিনিধি কাজী আয়েশা ফারজানা, বিশেষ সম্মাননা- সাতকানিয়া প্রতিনিধি নুরুল ইসলাম সবুজ এবং বিশেষ প্রতিবেদন আনোয়ারা প্রতিনিধি জাহাঙ্গীর আলম।


এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান, সিএমপি’র অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নাদিরা নুর, চট্টগ্রামস্থ চন্দনাইশ সমিতির সভাপতি আবু তাহের চৌধুরী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়কর কর্মকর্তা জসীম উদ্দিন চৌধুরী।
পুুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংস্কৃতি অনুষ্ঠান পরিবেশন করা হয়। এতে অংশ নেন রূপা রোজারিন, জুহি চৌধুরী, রিয়াংকা দাশ ও আঁখি মজুমদার।
উল্লেখ্য এর আগে ২০১৫ সালে মোহাম্মদ ইউসুফ সেরা প্রতিবেদনের জন্য দৈনিক সাঙ্গু থেকে পুরস্কার পেয়েছিলেন। এছাড়া তিনি দৈনিক ভোরের কাগজ এর মিরসরাই প্রতিনিধি ও আঞ্চলিক প্রকাশনা চলমান মিরসরাই’র সহযোগি সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।