একজন দক্ষ অভিনেতা হতে চান মীরসরাইয়ের জিতু

নিজস্ব সংবাদদাতা ::::
অভিনয় জগতে এখন নতুন মুখের আনাগোনা অনেক। নিয়মিত আসছে অনেক নতুন মুখ, নতুন তারকা। আশা জাগিয়ে আবার হারিয়েও যাচ্ছেন অনেকেই। কারণ, পুরনো সব দক্ষ তারকা অভিনয় শিল্পীদের সাথে পাল্লা দিয়ে প্রতিযোগিতায় টিকে থাকতে গেলে কঠোর পরিশ্রম, সাধনা ও অভিনয়ের দক্ষতা প্রয়োজন। যা নতুনদের ভিতরে অনেকেরই থাকছেনা। তবে তার মাঝেও নিজের আলো ছড়িয়ে দিচ্ছেন কিছু কিছু মেধাবী মুখ। নিজের মেধা, পরিশ্রম ও যোগ্যতা দিয়ে জায়গা করে নিচ্ছেন মিডিয়া অঙ্গনে। তেমনি এক মেধাবী তরুণ অভিনেতা জিয়াউর রহমান জিতু। দুচোখ ভরা তার আগামীর শক্তিমান অভিনেতা হওয়ার দূরন্ত স্বপ্ন। আর সেই স্বপ্নকে পূঁজি করেই তার এগিয়ে চলা।
শুরুতে কমেডিকে ভালোবেসে যোগ দেন চট্টগ্রাম কমেডি ক্লাবে। সেখানে দু বছর কমেডি ক্লাবের সদস্য হিসেবে থেকে কমেডি চর্চা করেন। তারপর শিক্ষনীয় বিভিন্ন শর্ট ফিল্ম নিয়ে কাজ করেন। কাজ করতে করতে এক পর্যায় নাম লেখান বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ম্যাগাজিন অনুষ্ঠান আঁরার চাটগাঁয়। এরপর একের পর এক শিক্ষনীয় নাটিকা নিয়ে কাজ করেন বিটিভির পর্দায়। ধীরে ধীরে মানুষের ভালোবাসাও বাড়তে থাকে।

পেশায় একজন সংবাদকর্মী হলেও অভিনয়ের প্রতি আগ্রহ তার কম নেই। অভিনয়ের প্রতি তার এই চরম আগ্রহের কথা জানতে চাইলে তিনি বলেন, আমি সাংবাদিকতার পাশাপাশি কমেডি ও অভিনয়ের মধ্য দিয়ে মানুষকে ভালো রাখতে চাই। শিশু থেকে বৃদ্ধ বয়সী সর্বস্তরের মানুষের মন ভালো রাখার মহৌষধ হতে চাই আমি। আমার কমেডি ও অভিনয়ের মধ্য দিয়ে যদি কেউ ভালো থাকে কিংবা মন খুলে হাসতে পারে তবেই আমার স্বার্থকতা। তার সপ্ন একজন দক্ষ অভিনেতা হওয়ার। তাই সকলের কাছে দোয়া প্রার্থনা করেন তিনি। পাশাপাশি টুকটাক লেখালেখিও চালিয়ে যাচ্ছেন প্রতিভাবান এই তরুণ। যেতে চান অনেক দূরে।